সংবাদ শিরোনামঃ
 আটুলিয়া ইউনিয়নে ১৫ টি হতদরিদ্র পরিবারের মধ্যে ৩,০০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন পানির ট্যাংকি বিতরণ  কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ
কয়রায় ব্রেকিং দ্য সাইলেন্স এর উদ্যেগে জলবায়ু ও জেন্ডার ন্যায্যতা বিষয়ক প্রশিক্ষণ

কয়রায় ব্রেকিং দ্য সাইলেন্স এর উদ্যেগে জলবায়ু ও জেন্ডার ন্যায্যতা বিষয়ক প্রশিক্ষণ

কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রায় ব্রেকিং দ্য সাইলেন্স এর উদ্যেগে জলবায়ু ও জেন্ডার ন্যায্যতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে

বুধবার ( ২৯ নভেম্বর ) সকাল ১০ টায় উপজেলার মহারাজপুর ইউনিয়ন পরিষদ হলরুমে”ব্রেকিং দ্য সাইলেন্স”- ব্লু ইকোনমি এন্ড ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ফর ক্লাইমেট জাস্টিস,, শীর্ষক প্রকল্প আয়োজিত ও অক্সফাম বাংলাদেশ এবং অস্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় “জলবায়ু ও জেন্ডার ন্যায্যতা বিষয়ক” ১ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে মহারাজপুর ইউপি প্যানেল চেয়ারম্যান জনাব মো: ইউসুফ কবিরের সভাপতিত্বে , ফিল্ড অফিসার নাসরিন সুলতানার সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , ইউপি সচিব মোঃ ফারুক হোসেন, ইউপি সদস্য মো: মাসুদুর রহমান, ইউপি সদস্য জনাব বিষ্ণুপদ মন্ডল, বিটিএস ফিল্ড অফিসার নাসরিন সুলতানা, মো: হাসিকুল ইসলাম (ওয়াচার, বিশেষ শাখা- পুলিশ) ও সাংবাদিক সহ ২৫ জন প্রশিক্ষণার্থী। মহিলা ১১ জন পুরুষ ১৪ জনকে জলবায়ু ও জেন্ডার ন্যায্যতা বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়, যাদের মধ্যে ২ জন যুব নারী ও ২ জন যুব পুরুষ অংশগ্রহণ করে।

আলোচনা সভায় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে নাসরিন সুলতানা বলেন, “জেন্ডার ও নারী বান্ধব আদর্শ আমাদের সমাজে এখন সবচেয়ে বেশি জরুরি, সদিচ্ছা ও আত্মসচেতনতা- এটা না হলে নারীর প্রতি সহিংসতা কোনভাবেই দূর করা সম্ভব নয়।

ইউপি প্যানেল চেয়ারম্যান মো: ইউসুফ কবির বলেন, “উপস্থিত ২৫ জন অংশগ্রহণকারীর ৮৫% ই সুন্দরবন ও নদী কেন্দ্রীক জীবন- জীবিকা নির্বাহ করেন। আপনাদের এই প্রজেক্টের সহায়তা অব্যহত থাকুক এটা আমরা চাই এবং জলবায়ুর পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত নারীরা যেন ন্যায্যতা নিশ্চিত করতে পারে, তার জন্য সচেষ্ট ভূমিকা পালন আবশ্যক যার পটভূমি আমাদের আরো বেশি উদ্দ্যমী করতে সহায়তা করে। “

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড